Thu. Apr 18th, 2019

ওয়েবসাইট পরিচিতি

আমাদের সম্পর্কে

IslamShikkha.net কুরআন ও সহিহ হাদিস ভিত্তিক ইসলামী ওয়েবসাইট। ‘ইসলাম শিক্ষা ডট নেট’ বাংলা ভাষায় শুদ্ধ ইসলামী জ্ঞানের নানা উপকরণের একটি সমৃদ্ধ ভাণ্ডার এতে রয়েছে শত শত প্রবন্ধ, বই, ইসলামি অডিও/ভিডিও লেকচার, এবং আরও অনেক কিছু যা প্রতিনিয়ত আপডেট করা হয়। এটি ইসলামিক দাওয়াহ তথা কম সচেতন মুসলিম এবং অমুসলিমদের মাঝে ইসলামের সঠিক চিত্র উপস্থাপন, বোধগম্যকরণ, আত্মস্থকরণ এবং সেই সাথে ভ্রান্ত ধারণার অবসান ঘটানোর মানসে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। ‘ইসলাম শিক্ষা ডট নেট’ অত্যন্ত বিনয় এবং আন্তরিকতার সাথে সহজলভ্য মিডিয়ার মাধ্যমে প্রকৃত ইসলাম এবং এর শিক্ষা- শান্তি, আত্মসমর্পণ এবং সর্বশক্তিমান আল্লাহর আনুগত্য মানুষের মাঝে তুলে ধরার চেষ্টা চালিয়ে যাচ্ছে। যে জীবন ব্যবস্থা মানুষকে শান্তির পথে আহবান করে, সেটি সর্ম্পকে মানুষের মাঝে যদি কোন ভ্রান্তিযুক্ত ধারণার লেশ মাত্র ও থেকে থাকে তবে তার অপনোদন ঘটানোই আমাদের আন্তরিক অভিপ্রায়।

আমাদের উদ্দেশ্য

 

অনলাইনে ইসলাম প্রচারের অনেক অনেক ওয়েবসাইট রয়েছে। কিন্তু সেসব সাইট শুধুমাত্র একক কনটেন্ট প্রকাশ করে থাকে। তাই আমাদের লক্ষ্য হচ্ছে ঐসব বিভিন্ন সাইটে প্রকাশিত হাদিস, কুরআনের বাণী ইত্যাদি কনটেন্টগুলো সংগ্রহ করে IslamShikkha.net সাইটে প্রকাশ করে রাখা। এতে করে একজন ভিজিটর একই সাইটের পোস্ট পড়ে ইসলামের পরিপূর্ণ শিক্ষা পেয়ে যাবে। অহেতুক আর সময় নষ্ট করে কোনকিছু খুঁজতে হবে না।

আমাদের কিছু কথা

 

এই সাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য – মূল প্রকাশক ওয়েবসাইট বা লেখক/বক্তার একান্তই নিজস্ব। IslamShikkha.net -এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে IslamShikkha.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

IslamShikkha.net এর নীতিমালা

 

১) এই ওয়েবসাইটে বেশিরভাগ প্রবন্ধ, অনলাইনে ছড়িয়ে ছিটিয়ে থাকা বিভিন্ন সাইট থেকে কন্টেন্ট সংগ্রহ করে তা অপরিবর্তন রেখে এবং উৎস উল্লেখ্য করে প্রকাশ করা হয়। তাই ঐসব লেখা বা পোস্টের দায়ভার IslamShikkha.net গ্রহণ করবে না।

২) এই ওয়েবসাইটির বিশেষ মতাবলম্বী, রাজনৈতিক দল বা সংগঠনের আওতাভুক্ত নয়।

৩) IslamShikkha.net এ প্রকাশিত মতামত সম্পূর্ণভাবে সংশ্লিষ্ট পোষ্টের লেখকের অথবা বক্তার নিজস্ব দৃষ্টিভঙ্গি, যা শুধুমাত্র তথ্যজ্ঞাপক বা জ্ঞান অর্জনের উদ্দেশ্যে প্রকাশিত, অবৈধ উদ্দেশ্যে নয়। কারও উদ্দেশ্যমূলক, অসংযত অথবা অবহেলামূলক কার্যকলাপের জন্য এই ওয়েবসাইটের অ্যাডমিনরা দায়ী নয়।

৪) এ ওয়েব সাইটে প্রচারিত ও উপস্থাপিত বিষয়-বস্তুর শুদ্ধতার জন্য অক্লান্ত পরিশ্রম ও আপ্রাণ চেষ্টা করা হয়। তবুও আমরা এ দায়িত্ব নিতে পারি না যে প্রচারিত সব বিষয়-বস্তুই ত্রুটিমুক্ত ও নির্ভুল।

ক) প্রচারিত জ্ঞান ও তথ্যের সূক্ষ্ণতা ও বিশুদ্ধতার ক্ষেত্রে IslamShikkha.net কোনো আইনী দায়ভার গ্রহণ করে না।

৫) IslamShikkha.net এর এডমিন এ ওয়েবসাইটে পরিবেশিত জ্ঞান ও তথ্যকে যে কোন সময় পরিবর্তন ও সংশোধন করার সম্পূর্ণ অধিকার সংরক্ষণ করে। এবং পূর্ব ঘোষণা ব্যতীত যে কোন সময়ই IslamShikkha.net তার টেকনিক্যাল পদ্ধতি পরিবর্তন করার ক্ষমতা রাখে।

৬) IslamShikkha.net এ ব্যবহার করা সকল পোস্টে মূল ওয়েবসাইটের প্রকাশিত পোস্টের লিংক দেয়া হয়। তাই সেসব লিংকে ব্যবহারকারীদের নিজ দায়িত্বে ভিজিট করতে হবে। অন্য ওয়েব সাইটে প্রদত্ত বিষয়-বস্তুর সাথে এ ওয়েব সাইটে প্রদত্ত বিষয়-বস্তুর সম্পৃক্ততা এবং এর সাথে সম্পৃক্ত অন্য ওয়েব সাইটে প্রবেশ করার ব্যাপারে কোনো দায়-দায়িত্ব IslamShikkha.net বহন করে না।

কারণ, সে সকল ওয়েব সাইট আমাদের দখলে নেই এবং তার বিষয়-বস্তু কিংবা ওয়েব সংক্রান্ত অন্যান্য প্রযুক্তিও আমাদের আয়ত্বে নেই। এবং এটাও মনে করা যাবে না যে, IslamShikkha.net এর সাথে সম্পৃক্ত অন্যান্য ওয়েব সাইটে উপস্থাপিত জ্ঞান ও তথ্যের ব্যাপারে IslamShikkha.net একমত। IslamShikkha.net সে সব ওয়েবের লিংক দিয়ে শুধু কৃতজ্ঞতা প্রকাশ করতে চায়। তাছাড়া সে সব ওয়েব সাইটে প্রদত্ত তথ্যের কোনো দায়-দায়িত্ব IslamShikkha.net কখনও বহন করে না।

ক) IslamShikkha.net অনলাইন থেকে কন্টেন্ট সংগ্রহ করে ব্যবহার করে। তাই যেকোন পোস্টে স্পর্শকাতর বিষয়বস্তু হতে সৃষ্ট শান্তি ও নিরাপত্তা বিরোধী পরিস্থিতির জিম্মাদার IslamShikkha.net সাইটের এডমিন নয়।

৭) ওয়েব সাইটে যে কোন ভুল-ত্রুটি থাকা নিতান্তই স্বাভাবিক| অবগত করার জন্য প্রত্যেক ব্রাউজকারীর প্রতি বিনীত অনুরোধ রইল।

৮) IslamShikkha.net ওয়েবসাইট বা অনুরুপ মাধ্যমের সাহায্যে পরিচালিত কোন রাজনৈতিক বা আদর্শবাদী আন্দোলনের সাথে জড়িত নয়। ফলশ্রুতিতে IslamShikkha.net পোস্টের মাধ্যমে দেয়া বিভিন্ন ওয়েবসাইটগুলো যদি ধর্মীয় উন্মোদনমূলক, সহিংস বা বিভ্রান্তিকর কোন মতামত প্রচার করে, তবে IslamShikkha.net তা সমর্থন করবেনা।

৯) IslamShikkha.net যেহেতু পোস্ট সংগ্রহ করে প্রকাশ করে, তাই অনেক পোস্ট মূল প্রকাশকের কপিরাইটকৃত হতে পারে বা প্রকাশের অনুমতি নাও দেয়া থাকতে পারে। তাই যদি কোন ধরণের কপিরাইট আইন লঙ্গনের বিষয় চোখে পড়ে তবে কোন ব্যবস্থা নেয়ার আগে অনুগ্রহ করে সর্বাগ্রে আমাদের সাথে যোগাযোগ করুন, আমরা যত শীঘ্র সম্ভব বিষয়টি সমাধানের আপ্রাণ চেষ্টা চালাব। তারপরেও আমাদের উদ্দেশ্য যেহেতু ইসলাম প্রচার করা। তাই আশাকরি ইসলামের স্বার্থে কপিরাইট ইস্যু বিষয় ছাড় দিয়ে কনটেন্ট প্রকাশের অনুমতি দেয়া হবে।

আমাদের ফেসবুক পেইজ – https://www.facebook.com/dailyislamshikkha

১০) এ নীতিমালা প্রযোজ্য হবে IslamShikkha.net এ ওয়েবসাইটের সকল ভিজিটারদের জন্য।

ধন্যবাদ। আল্লাহ আমাদের সবাইকে শান্তি ও সমৃদ্ধির দিকে পথ প্রদর্শ্ন করুন। আমীন।

‘আপনিও হোন ইসলামের প্রচারক’

প্রবন্ধের লেখা অপরিবর্তন রেখে এবং উৎস উল্লেখ্য করে আপনি Facebook, Twitter, ব্লগ, আপনার বন্ধুদের Email Address সহ অন্য Social Networking ওয়েবসাইটে শেয়ার করতে পারেন, মানবতার মুক্তির লক্ষ্যে ইসলামের আলো ছড়িয়ে দিন। আর কেউ যদি নিজের কোন লেখা পোস্ট আমাদের ওয়েবসাইট প্রকাশ করাতে চান তাহলে আমাদেরকে ইমেইল করুন – info@islamshikkha.net

“কেউ হেদায়েতের দিকে আহবান করলে যতজন তার অনুসরণ করবে প্রত্যেকের সমান সওয়াবের অধিকারী সে হবে, তবে যারা অনুসরণ করেছে তাদের সওয়াবে কোন কমতি হবেনা” [সহীহ্ মুসলিম: ২৬৭৪]