Thu. Apr 18th, 2019
পোস্ট শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
162 Views

প্রত‍্যেক জিনিসের শুরু-শেষ আছে! ঠিক তেমনি এই দূনিয়া একদিন ছিল না! এখন আছে আবার একদিন থাকবে না! একদিন ধ্বংস হয়ে যাবে এই পৃথিবী! তবে কোন দিন ধ্বংস হয়ে যাবে সেই ব‍্যাপারে একমাত্র আল্লাহ রাব্বুল আলামিন ভালো জানেন! তবে তিনি তাঁর প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের মাধ্যমে আমাদেরকে কিছু নিদর্শন জানিয়ে দিয়েছেন! নিম্নে সেই ভয়াবহ কিয়ামত দিবস সংঘটিত হওয়ার পূর্বে প্রকাশ পাবে এমন বড় বড় দশটি নিদর্শন হাদীসের আলোকে উপস্থাপন করা হল:

1️⃣ লোকেরা শুধু পরিচিতদেরকে সালাম দিবে (আহমদ)

2️⃣ লোকেরা হালাল ও হারামের মধ্যে কোন পার্থক্য করবে না!

3️⃣ লোকেরা দূনিয়ার সম্পদের জন্য দ্বীন ও দুনিয়া বিক্রি করে দিবে! (তিরমিযী)

4️⃣ হত‍্যার পরিমাণ বৃদ্ধি পাবে! এমনকি হাত‍্যাকারী জানবে না যে, সে কেন হত‍্যা করেছে এবং নিহত ব‍্যক্তি ও জানবেনা যে, সে কেন নিহত হল! (মুসলিম)

5️⃣ মহিলারা এমন এমন পোশাক পরিধান করবে, যে পোশাক পরিধান করা সত্ত্বেও তাদেরকে উলঙ্গ মনে হবে! (মুসলিম)

6️⃣ সময় এত দ্রুত অতিক্রান্ত হবে যে, বছরকে মনে হবে মাসের ন‍্যায়, মাসকে মনে হবে সপ্তাহের ন‍্যায়,সপ্তাহকে মনে হবে এক দিনের ন‍্যায়, এক দিনকে মনে হবে এক ঘন্টার ন‍্যায়! (ইবনে হিব্বান)

7️⃣ এমন লোকদের নেতৃত্ব হবে, যারা মানব আকৃতিতে শয়তান হবে! (মুসলিম) এমন লোকেরা নেতৃত্ব দিবে যারা মুশরিকদের চেয়েও নিকৃষ্ট হবে! (তাবরানী)

এমন কিছু নেতা হবে, যাদের অন্তর মৃতের শরীরের দুর্গন্ধের চেয়েও নিকৃষ্ট হবে!!(তাবরানী)

8️⃣ “কলমের বিজয় হবে” (আহমদ)! যেহেতু কলম পৃথিবীতে প্রচার ও প্রসারের ক্ষেত্রে একটি পুরাতন মাধ্যম যা রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের যুগেও ছিল কিন্তু আগত সময়ে “কলমের বিজয়ের” অর্থ হল এই যে, নতুন নতুন প্রচার মাধ্যম উদ্ভাবন, যা আজ আমাদের সামনে সংবাদ পত্র, পেপার, চিঠি, বই,  রেডিও, টিভি, ভিডিও, ইন্টারনেট, টেলিফোন, মোবাইল ইত্যাদি নামে পরিচিত!

9️⃣ অমুসলিমরা মুসলমানদের ওপর এমনভাবে চড়াও হয়ে বসবে, যেমন আহারকারী তার খাবারে অন‍্যকে দাওয়াত দেয়!এর কারণ রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বর্ণনা করেছেন এই যে,”মুসলমানরা দূনিয়ার প্রতি মুহাব্বত ও মৃত্যুর প্রতি অনিহা প্রকাশ করবে” (আবু দাউদ)

 🔟”মুসলমান ইহুদী-নাসারাদের পদাঙ্ক অনুসরণ এমনভাবে করবে যে, তারা যদি এক বিগা অগ্রসর হয়, তাহলে মুসলমানরাও এক বিগা অগ্রসর হবে! যদি তারা এক হাত চলে, তাহলে মুসলমানরাও এক হাত চলবে! যদি তারা দু’হাত চলে, তাহলে মুসলমানরাও দু’হাত চলবে! এমনকি তাদের কেউ যদি মায়ের সাথে ব‍্যাভিচার করে, তাহলে মুসলমানরাও তাদের মায়ের সাথে ব‍্যাভিচার করবে” (বাযযার)


গ্রন্থঃ কিয়ামতের আলামত
মূল লেখকঃ ইকবাল কীলানী
ওয়েব সম্পাদনাঃ আল-ফুরকান

 

RelatedPost

আপনার মতামত জানান